সহস্রশব্দ
- মোঃনজরুল ইসলাম - নামবিহীন ০২-০৫-২০২৪

আজি এই সন্ধ্যাতারায় জীবনের খেয়লীপনায়
মুগ্ধ সুরে বাঁশরীর বাঁশির টানে
মনভোলানো চন্দ্রঁহাসি রাঙ্গাবো তোমার মনে।
মিটমিটে জ্বলবে কোনে অগ্নি মশাল পল্ললে
স্তব্দ বায়ু আঁচড়ে পড়বে তোমারা রাঙ্গা ঠোঁটে।
ক্ষনে ক্ষনে মনের বায়ু ঝরবে মষুলধারে
আকাশ প্রান্তে বিচরন করিবে স্বপ্ন ঢাকা স্রোতে।
রক্তিম আভায় ঢাকিয়া দেবো তোমার অন্তরায়
পুষ্পমালয়ে সাঁজাবো স্বপ্ন আছে যত মন দরিয়ায়।
ক্লান্ত সময় শ্রান্ত আলোয় ফুটবে আলোর ফুল
স্নিগ্ধ জলে করাবো স্নান,ভাসাবো সমুদ্রকূল।

উদাস বাঁশির মনভোলানো দিগ্বিজয়ী সুরে
তপ্ত বালুচিকা উঠবে নেচে দুলবে তারি ছন্দে।
গৌধূলিবেলায় ভাসবো ভেলায়, হবো স্বপ্নচারী
দিনবদলের পালাক্রমে অন্যখানে ভিড়াবো তরীখানী

আসুক ঝড়,ভাসুক মনের উঠোনঘর
সর্বস্বান্ত নিরাশার ছাঁদরে এ জগৎ হবে পর
সহস্রশব্দ পড়বে চাপায়, সাজানো সব মনোহর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।